সংগঠন সংবাদ

Article Image

১৭তম মাসিক যেলা প্রতিনিধি বৈঠক

প্রকাশিত: January 17, 2024 at 6:19 AM

হালনাগাদ: January 17, 2024 at 6:47 AM

Views: 471

Share:

১৭তম মাসিক যেলা প্রতিনিধি বৈঠক গত ১২ জানুয়ারী, ২০২৪ (রোজ শুক্রবার) আহলেহাদীছ পেশাজীবী ফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা উক্ত বৈঠকে সভাপতিত্ব করেন "ফোরাম"-এর কেন্দ্রীয় সভাপতি ডা. শওকত হাসান।

সূরা কাহফ-এর তাফসীরের মাধ্যমে সভাপতি বৈঠক শুরু করেন। কুরআন নাযিলের উদ্দেশ্য সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, "কুরআন এজন্য নাযিল হয়নি যে, আমরা যেন সেখান থেকে জ্ঞান-বিজ্ঞান আবিষ্কার করি। বরং কুরআন নাযিলের মূল উদ্দেশ্য মানুষকে তাকওয়ার পথে পরিচালিত করা। আমাদের উচিত সেই উদ্দেশ্যেই কুরআনের গবেষণাকে এগিয়ে নেওয়া।" হিকমত অবলম্বনে আছহাবে কাহফের উদাহরণ দিয়ে তিনি বলেন, "তৎকালীন যুগে আছহাবে কাহফ হিকমতের মাধ্যমে তাদের দ্বীনকে রক্ষা করেছিলেন। ঠিক তেমনিভাবে আজও আমাদের দ্বীনকে টিকিয়ে রাখতে হলে পরিস্থিতি সাপেক্ষে আমাদেরকেও হিকমত অবলম্বন করতে হবে।"

এদিন তিনি যেলাসমূহের রিপোর্ট গ্রহণ করেন এবং দায়িত্বশীলবৃন্দকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এছাড়াও কেন্দ্রীয় কার্যালয়ে যোগদানকারী নবনিযুক্ত অফিস সহকারী আহমাদুল্লাহ-কে সকলের সাথে পরিচয় করিয়ে দেন এবং অফিস পরিচালনা সংক্রান্ত নির্দেশনা প্রদান করেন।

বৈঠক চলাকালীন "ফোরাম"-এর কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শনে আসেন বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ-এর কেন্দ্রীয় সভাপতি শায়খ শরীফুল ইসলাম মাদানী এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনাব আবুল কালাম। "ফোরাম"-এর কেন্দ্রীয় কর্মপরিষদের সাথে তারা গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় করেন। 

উক্ত বৈঠক পরিচালনা ও সঞ্চালনা করেন "ফোরাম"-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. ছাবিত বিন হান্নান।