সংগঠন সংবাদ

Article Image

৩য় সাপ্তাহিক অনলাইন তা'লীমী বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত: November 23, 2023 at 1:58 PM

হালনাগাদ: November 23, 2023 at 1:58 PM

Views: 388

Share:

আহলেহাদীছ পেশাজীবী ফোরাম-এর কেন্দ্রীয় কর্মপরিষদের উদ্যোগে ৩য় সাপ্তাহিক অনলাইন তা'লীমী বৈঠক গত ২২ নভেম্বর, ২০২৩ তারিখ রোজ বুধবার রাত ৯:৩০ থেকে রাত ১০:৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয়।

"ফোরাম"-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. ছাবিত বিন হান্নান "আহলেহাদীছ পেশাজীবী ফোরামের লক্ষ্য ও উদ্দেশ্য" শীর্ষক বক্তব্য পেশ করেন। অত্র সংগঠনের ১ম অধ্যায়ের ওপর তিনি গুরুত্বপূর্ণ আলোচনা করেন। নাতিদীর্ঘ ভাষণে তিনি সংগঠনের লক্ষ-উদ্দেশ্য এবং কর্মীদের করণীয় বিষয়ের ওপর আলোকপাত করেন। সবশেষে, প্রতি মাসের ২য় শুক্রবার কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যেলা প্রতিনিধি বৈঠকে প্রতি যেলা থেকে অন্তত ১জন প্রতিনিধি উপস্থিত থাকার জন্য জোর তাগিদ প্রদান করেন।

"ইসলামী সংগঠনে বন্ধুত্ব ও ভ্রাতৃত্ব" শীর্ষক বক্তব্যে "ফোরাম"-এর কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক জনাব শরীফুল আলম বলেন, "মুসলিম ভাই ফাসেক বা বদকার হলেও তাকে পরিত্যাগ করা যাবে না, বরং সংশোধনের নিয়তে তাকে নছীহাত করে যেতে হবে। অন্যদিকে কাফের যতই ভালো আচরণ করুক না কেন, তাকে কখনোই বন্ধু হিসেবে গ্রহণ করা যাবে না।" মুসলিম উম্মাহর বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে তিনি আরও বলেন, "কুফরী শক্তি কর্তৃক মুসলিমগণ নির্যাতিত হলেও কিছু মুসলিম সেটার প্রতিবাদ করেন না, বরং কোন কোন সময় তাদেরকে যালেম কাফেরদের সুরে সুর মিলাতে দেখা যায়। অথচ ইসলামে বন্ধুত্ব ও শত্রুতার মানদণ্ডে এমনটা হওয়াটা অত্যন্ত গর্হিত কাজ।" এছাড়াও কাফের রাষ্ট্রসমূহে মুসলিমদের বসবাসের উদ্দেশ্যে পাড়ি জমানোর তীব্র নিন্দা জানান তিনি।

উক্ত তা'লীমী বৈঠকে আহলেহাদীছ পেশাজীবী ফোরামের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ, সাধারণ সদস্যবৃন্দ ও শুভাকাঙ্ক্ষী ভ্রাতৃবৃন্দ উপস্থিত ছিলেন।